Thursday, January 19, 2012

মোবাইল থেকে ইউটিউবের ভিডিও নামান কোনো সফটওয়্যার ছাড়াই!!

সময়ের কারণে হোক কিংবা হোক অলসতার অলসতার কারণে, কোনো ভাবেই আমার পিসির সামনে বেশিক্ষন বসে থাকতে ইচ্ছে করে না। আর তাই সারাদিনের যাবতীয় ছোট-খাটো কাজ সমূহ এবং নেট ব্রাউজিং আমি মূলত মোবাইলের মাধ্যমেই করার চেষ্টা করে থাকি। আমি নকিয়ার C5-00 হ্যান্ডসেট ব্যবহার করি। যার সফটওয়্যার ভার্সন হল (S60v3)। অর্থাৎ, হ্যান্ডসেটটি খুব বেশি দামি নয়। আর একারণেই মোবাইলে ইউটিউবের ভিডিও সুন্দর ভাবে দেখার সুযোগ পেলেও প্রয়োজন বোধে তা নামাতে (ডাউনলোড করতে) পারি না। আর তাই খুঁজতে লাগলাম কী করে এই সমস্যার সমাধান করা যায়। অবশেষে খুঁজতে খুঁজতে পেয়েও গেলাম একটি সুন্দর সমাধান। সমাধানটি যে আপনাদেরও কাজে লাগবে এই ব্যাপারে আমি খুবই আশাবাদী। আর পদ্ধতিটিও বেশ সহজ। কারণ, বিগত ৩-৪ মাস ধরে আমি এই পদ্ধতিতে ইউটিউবের বিভিন্ন ভিডিও নিজের মোবাইল থেকেই ডাউনলোড করে আসছি। তো চলুন দেখে নিই কীভাবে কী করতে হবে -
 প্রথমে আপনার মোবাইল থেকে এখানে ক্লিক  করে নিচের সাইটটিতে প্রবেশ করুন।
১. এখন Download Youtube Video নামে যেই বক্স আছে সেখানে আপনার পছন্দের ইউটিউব ভিডিও’র লিংকটি লিখুন বা কপি-পেস্ট করুন। তারপর Download বাটনে ক্লিক করুন।

২. এখন নতুন যেই পেজটি আসবে সেখানে আপনি ভিডিওটি ডাউনলোড করার ৩টি অপশন/ফরম্যাট পাবেন। এগুলো হল – 1. Flv Low Quality 2. Flv High Quality এবং 3. Mp4 High Quality

এখান থেকে যেই ফরম্যাটের ভিডিও আপনি নামাতে চান তার পাশের Download এ ক্লিক করলেই সেটি আপনার মোবাইলে ডাউনলোড হতে থাকবে।

৩. সব ঠিক থাকলে নিচের ছবিতে দেখুন কীভাবে ভিডিওটি ডাউনলোড হচ্ছে। ব্যাস, আপনার আর কোনো কাজ নেই। এবার চাইলে ভিডিওটি ডাউনলোডে দিয়ে আপনি নাকে তেল দিয়ে ঘুমিয়ে পরতে পারেন!!






বিঃদ্রঃ এখানে আমি যেই সাইটির লিংক দিলাম সেখান থেকে যে আপনি কেবল মোবাইলে ইউটিউবের ভিডিও নামানোর সুযোগ পাবেন তা কিন্তু নয়। চাইলে যেকোনো ভিডিও সার্চ করা এবং উক্ত সাইট হতেই বিভিন্ন নাটক-সিনেমা ডাউনলোড করার সুবিধাও পাবেন।

No comments:

Post a Comment